গ্রাফিক রিজার্ভ অথর হতে আগ্রহী হওয়ার জন্য আপনাকে অভিনন্দন। আশা করি সবগুলো প্রশ্ন উত্তর আপনার পথচলা সহজ করবে…

প্রাথমিক তথ্য

না এক্সক্লুসিভ না, তবে এক্সক্লুসিভ প্রোডাক্ট এর ক্ষেত্রে ৭০% কমিশন এবং নন এক্সক্লুসিভ প্রোডাক্টেরে ক্ষেত্রে ৫০% কমিশন। একই প্রোফাইল থেকে উভয় প্রকার প্রোডাক্ট আপলোড করা যাবে। আপলোডের সময় সিলেক্ট করে দিতে হবে প্রোডাক্টটি এক্সক্লুসিভ কিনা।

ক্রিয়েটিভ ক্লেনের প্রিমিয়াম মেম্বার হতে হবে, অথবা গ্রাফিক রিভার, ফ্রিপিক কিংবা বিহান্সে/ড্রিবলে মান সম্মত পোর্টফলিও থাকতে হবে।

৭০% অথর কমিশন। তবে নন এক্সক্লুসিভ ডিজাইনের জন্য ৫০%। এফিলিয়েট কমিশন এডজাস্ট করার পর অথর কমিশন কাউন্ট করা হবে।
যেমন: ১০ ডলার থেকে এফিলিয়েট ২০% বাদ দিয়ে যে টাকা হবে সেটার ৭০%। এখানে ১০ ডলারের কমিশন ৭ ডলার। এফিলিয়েট কমিশন যদি ২০% বাদ যায় তাহলে ৮ ডলার থেকে ৭০% কমিশন হয়ে অথর পাবে ৫.৬ ডলার। তবে অথর নিজে যদি এফিলিয়েট করে থাকে তাহলে অথর পাবে ২+৫.৬ মোট ৭.৬ ডলার।

প্রিভিউ সাইজ: ১২০০ বাই ৮৯২ পিক্সেল

অন্যান্য তথ্য:

  • আমাদের টেম্পলেট ব্যবহার করতে পারেন অথবা নিজের মত করে সেম ১২০০ বাই ৮৯২ পিক্সেল সাইজের ইমেজ করতে পারেন
  • টেক্সট থেকে ডিজাইন বেশি ফোকাস করবেন
  • ডিজাইন মাঝখানে রাখবেন, এবং ডিজাইনের কন্টেন্ট যাতে পড়া যায় এমন মোকাপ ব্যবহার করবেন
  • প্রথম ইমেজে টেক্ট এড করতে পারেন। আপনি না চাইলে এড করতে হবে না। তবে ওয়াটার মার্ক লেয়ারটি পরিবর্তন করা যাবে না
  • আগের আপলোড করা ডিজাইনে কিছু পরিবর্তন করা যাবে না
  • প্রিভিউ ইমেজের নাম preview1.jpg টাইপ না দিয়ে ডিজাইনের মূল নাম ব্যবাহ করবেন যেমন: real-estate marketing-list-update-flyer.jpg
  1.  

ডাউনলোড লিংক

গ্রাফিক রিজার্ভ সেল পেজ অথর হাইলাইট করে সাজানো হয়েছে। ক্লায়েন্ট যেন সহজেই ম্যাসেজ পাঠাতে পারে। ডাইরেক্ট ক্লাযেন্ট পেতে এবং কাস্টমাইজেশন সাভিস দিতে ক্লায়েন্টে ইমেইলের দ্রুত রিপ্লাই দিতে হবে। গ্রাফিক ডিজাইনাররা ডিরেক্ট ক্লায়েন্ট পাওয়ার জন্য গ্রাফিক রিজার্ভ বেস্ট মাধ্যম। আপনার স্মার্ট ফোনের ইমেইল এ্যাপ ফেসবুক থেকে বেশি চেক করতে হবে। অপ্রয়োজনীয় ইমেইল আপনার প্রফেশনাল ইমেইলে রিসিভ করবেন না। কোথাও নিউজলেটার সাবস্ক্রাইব করে থাকলে আনসাবস্ক্রাইব করে দিবেন।

অ্যাফিলিয়েট লিংক থেকে এসে প্রথম কোন অর্ডার করলে সেই অর্ডার  এমাউন্টের ২০% এবং একই বায়ারের পরবর্তী যে কোন অর্ডারে লাইফ টাইম ১% কমিশন। কমিশন প্রোডাক্ট এবং কাস্টমাইজেশন সার্ভিস এমান্ট এর ক্ষেত্রেই প্রযোজ্য।
যে ডিজাইনারের ডিজাইন সেল হবে তিনিই কাস্টমাইজেশন সার্ভিস প্রদান করবেন, এবং কমিশন পাবেন। তবে তিনি ব্যর্থ হলে গ্রাফিক রিজার্ভ অফিস দায়িত্ব নিবে এবং কাস্টমাইজেশন চার্জ কর্তৃপক্ষ কেটে রাখবে।
এডিট করা যাবে, তবে সেটা রিভিউ হবে এবং সে-পর্যন্ত পেন্ডিং থাকবে। কি পরিবর্তন করেছেন সেটা কমেন্ট বক্সে লিখে দিতে যবে যাতে রিভিউয়ার পরিবর্তনটি যাচাই করে পুনরায় পাবলিশ করতে পারেন।

যে ডিজাইন গুলো অনলাইনে ব্যবহার হবে সেগুলোর দাম ২ থেকে ৫ ডলার (যেমন: সোশ্যাল মিডিয়া পোস্ট বা কভার ইমেজ), এবং কাস্টমাইজেশন চার্জ ১০ বা ততোধিক। 
প্রিন্ট ডিজাইন এর দাম ৫ ডলার থেকে বেশি দিবেন এবং কাস্টমাইজেশন চার্জ ১৫ ডলার বা ততোধিক। 

উপরে স্টান্ডার্ড মূল্য দেওয়া হল, তবে যেকোনো প্রোডাক্ট বা সার্ভিস এর দাম ডিজাইনার নিজের ইচ্ছামত নির্ধারণ করতে পারবেন। 

কমিশন বর্তমানে বিকাশ রকেট কিংবা অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করা হয়। তবে কেউ চাইলে পেপাল এবং ৫০ ডলার কিংবা বেশি হলে পেওনিয়ারে নিতে পারবেন। এমাউন্ট পতি মাসের ১ থেকে ৭ তারিখের মধ্যে পেমেন্ট করা হয়।

যে সকল কারণে ডিজাইন এপ্রুভ করা হবে না

EDDM ক্যাটাগরিতে রিয়েল কন্টেন্ট ব্যাতীতে কোন ডিজাইন এপ্রুভ করা হবে না। 

অন্য ক্যাটাগরিতে রিয়েল কন্টেন্ট না হলেও কোয়ালিটি ভালো হলে এপ্রুভ করা হবে। তবে আমাদের কন্টেন্ট যেহেতু অনডিমান্ড ভিত্তিতে ক্লায়েন্ট টার্গেট করা হচ্ছে।

সুতরাং আমরা রিয়েল কন্টেন্ট এর ডিজাইন বেশি প্রেফার করি। কারণ রিয়েল কন্টেন্ট দিয়ে ডিজাইনে ভালো সেল পাওয়া যায়। 

কন্টেন্ট আইডিয়া পেতে এই ভিডিওটি দেখার অনুরোধ করছি 

ডিজাইন মার্কেটপ্লেস স্টান্ডার্ড না হলে এপ্রুভ করা হবে না। আপনাকে রিকোয়েষ্ট করা হচ্ছে এই কোর্স টা কমপ্লিট করার জন্য। 

অথর গাইডলাইন

ফাইনাল ফাইল অবশ্যই জিপ আকারে দিতে হবে যেটা ক্লায়েন্ট ডাউনলোড করবে। জিপ ফাইলের ভিতর এডিটেবল ফাইল এর পাশাপাশি হেল্প টেক্সট ফইল থাকতে হবে যেটাতে ফন্ট এর লিংক এবং ব্যবহার করা ইমেজ এর লিংক যুক্ত করতে পারেন।

শুধু মাত্র .ZIP ফাইল আপলোড করবেন, কোন ভাবেই .RAR ফাইল আপলোড করবেন না।

 

Ready to join?

Why waiting? Join our community of design reservers today!
Email

? Welcome to Graphic Reserve!
How can we help?